দুর পরবাসে
- মনের কথা - মনের কথা ১৭-০৫-২০২৪

মনে কষ্ট নিয়ে আমি চলেছি একা একা, ভেবেছিলাম পাব তোমাকে।
তা আর হল না, আজ আমি বড় ক্লান্ত। বড় অসহায়।
কেউ নেই পাশে। ছিল তো শুধু একজন। সে যে তুমি প্রিয়তমা।

আজ তো তুমি নেই পাশে, বোবা হৃদয় তাই বারবার কাঁদে।
যখন কাঁদে তখন আর থামে না। সে হৃদয় তাকিয়ে থাকে ঐ নীল আকাশের গাঁয়ে।

সে মনে মনে কি ভাবে জান কি?

জান না, জানবেই কেমনে? তুমি তো গেছ চলে, কেউ যে তোমার চলে যাওয়ায় কষ্ট পাবে, ভাবনি, তুমি সেটা ভাবনি।

যদি ভাবতে একবার, তোমার কোলে মাথা না রাখলে আমার ঘুম আসতো না, তুমি তোমার হাতে না খাইয়ে দিলে পেট ভরতো না।
তাহলে যেতে না একা, কখনো না।

কেন চলে গেলে? যেতেই যদি চাইত মন, আমায় কেন নিলে না সাথে?

তোমার পাশে থেকে, হাতে হাত রেখে ঘুরতাম বিশ্বব্রহ্মান্ড।

সবাই কে দেখতাম তারা হয়ে, যেমন টা আমায় দেখছ তুমি।

আর পারি না, আমি আর পারি না। তোমার নিরব ভাবে যাওয়া দুরে। কেন বসত কর একা একা ঐ দুর পরবাসে?

আমিও যেতে চাই তোমার কাছে, তোমার জগতে, নিবে কি আমায়?




আমি মনের কথা (ছদ্মনাম)। কবি, লেখক, গীতিকার। বাংলা এবং ইংরেজি সাহিত্যে লেখালেখি করি। যদিও নিজেকে কখনো কবি বলে দাবি করি না। কবি হওয়ার তো যোগ্যতা লাগে, আমার কি আছে?
লিখতে ভালবাসি, তাই লিখি। কিন্তু সবসময় না। যখন কষ্ট লাগে মনে, ব্যথা পাই, তখন লিখি। সুখের সময় লিখতে পারি না।
তাই কষ্টই কামনা করি। যদিও কষ্ট আমায় ছাড়ে না, সুখ পাখিও ধরা দেয় না।

যাই হোক, লেখা টা ভাল লাগলে, সময় করে আমার সাহিত্য ব্লগে ঘুড়ে আসবেন।

কবিতা টা আমার ব্লগে পড়ুনঃ
Click Here - Moner Kotha

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।